আজ || শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত       এ হয়রানির শেষ কোথায়! তদন্তে নির্দোষ, তবুও বন্ধ বেতনভাতা       গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ চত্বরে পুলিশ বক্স স্থাপন       হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন    
 


গোপালপুরে গাছ পাচারের অভিযোগে মানববন্ধন; অধ্যক্ষের শাস্তি দাবি

ডেক্স নিউজ, গোপালপুর বার্তা :
টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের বাংলাবাজার ছামাদীয়া মাদ্রাসার প্রাঙ্গণ থেকে রাতের আধারে গাছ চুরির সাথে জড়িতদের বিরুদ্ধে শাস্তি দাবি জানানো হয়েছে।

গতকাল বুধবার দুপুরে মাদ্রাসার প্রধান ফটকে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। এতে এলাকার প্রবীন ব্যক্তি শাহাদাৎ হোসেন নেতৃত্ব দেন।

মানববন্ধনে বক্তব্য দেন বিল্পব পন্ডিত, হাফিজুর রহমান, হাজী আবুল কালাম আজাদ, সোহেল রানা, ফজল হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, মাদরাসা অধ্যক্ষ আবুল কালাম নানা দুর্নীতির সাথে জড়িত। সম্প্রতি তিনি মাদ্রাসা প্রাঙ্গণের কয়েক লক্ষ টাকা দামের  প্রাচীন ৮টি গাছ গোপনে কেটে স’মিলে পাচার করেন। এলাকার দুজন স’মিল মালিক তাকে এ কাজে সহযোগিতা করেন। গাছ কর্তন ও পাচার করা টাকা মাদরাসা ফান্ডে জমা না দিয়ে তিনি সে টাকা আত্মসাৎ করেন। মাদ্রাসার পরিচালনা কমিটি এ ব্যাপারে নীরবতা পালন করায় প্রতিকার চেয়ে মাস খানেক আগে এলাকাবাসিরা উপজেলা প্রশাসনের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু উপজেলা প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। তারা গাছ চুরি ও পাচারের অভিযোগে অধ্যক্ষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধার এডভোকেট শামসুল আলম জানান, বিনানুমতিতে অধ্যক্ষ সাহেব গাছে কেটে অন্যায় করেছেন। তাঁর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

অধ্যক্ষ আবুল কালাম জানান, তিনি গাছ চুরি করেননি। গোপনে কাটেনি। তিনটি গাছ ঝড়ে ভেঙ্গে গিয়েছিল। আর নতুন ভবনের ছাদঢালাইয়ের জন্য তিনটি গাছ কাটা অপরিহার্য ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তার মৌখিক অনুমতিক্রমে কয়েকটি গাছ কাটা হয়। গাছ বিক্রির টাকা মাদ্রাসার ক্যাশে জমা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ মল্লিক জানান, গাছ কাটার ক্ষেত্রে কিছু সরকারি আইনকানুন রয়েছে। অধ্যক্ষ সেই আইনের তোয়াক্কা না করে গাছ কর্তন ও বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে। লিখিত অভিযোগটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে মাধ্যমিক শিক্ষা অফিসারকে। তদন্ত রির্পোট পাওয়ার পর তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাঁকে কখনো মৌখিকভাবে গাছ কাটার জন্য কোন অনুমোদন দেওয়া হয়নি।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!