আজ || মঙ্গলবার, ১৮ মে ২০২১
শিরোনাম :
 


গোপালপুরে আ.লীগ সভাপতির উপর হামলাসহ বাড়িঘর ভাঙ্গচুর ও লুটের অভিযোগ

গোপালপুর বার্তা ডেক্স :
টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদাশিমলা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. সিরাজ আলী (৬৫) উপর অতর্কিত হামলা চালিয়ে আহত করাসহ বাড়ীঘর ও দোকানে ভাংচুর চালিয়ে লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত সিরাজ আলী বাদী হয় ৬ জনসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে গোপালপুর থানায় মামলা দায়ের করেছেন।

জানা যায়, গ্রামে নতুন মসজিদ নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষর মধ্যে কয়েকদিন ধরে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও মারামারি চলে। গত শনিবার বিকালে নগদাশিমলা ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. সিরাজ আলী নিজ বাড়ী থেকে পার্শ্ববর্তী চরচতিলা বাজারে রওনা দেন। পথিমধ্যে আনছার আলী, শামীম হোসেন, আলফাজ, সবুজ, বাদশা মিয়া ও শামছু গং সিরাজ আলীর গতিরোধ করে তার উপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে তিনি মারাত্বকভাবে আহত হন। এসময় সিরাজকে উদ্ধার করতে গিয়ে নুরুল ইসলাম ও শাকিল নামে আরো দু’জন আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হামলাকারীরা পরে সন্ত্রাসী কায়দায় সিরাজ আলীর বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দেয়াসহ ১১টি বসত ঘর, ঘরের আসবাবপত্র, টিনের ভেড়া, দরজা-জানালা, বিদ্যুতের মিটার ও দোকান ভাঙ্গচুর করে লুটপাট চালায়।

আহত ওয়ার্ড সভাপতি সিরাজ আলী জানান, নতুন মসজিদ নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষ বাদশা গ্রুপের লোকজন সন্ত্রাসী কায়দায় তাকে বেদম মারপিট করে রক্তাক্তভাবে আহত করে। তার বাড়িঘর ও দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এসময় দোকান এবং ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায় বলেও তিনি জানান।

অপরদিকে বাদশা মিয়া অভিযোগ করেন, আওয়ামীলীগ নেতা সিরাজ আলী গ্রুপের লোকজন তাদের মসজিদের মুসুল্লীদের জোরপূর্বক ভাগিয়ে নেয়ার চেষ্টা চালায়। আর এই ঘটনাকে কেন্দ্র করেই মূলত সিরাজ বাহিনীরা এ অনাকাঙ্ক্ষিত ঘটনার সূচনা করে।

নগদাশিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম হোসেন আলী জানান, ওই গ্রামে মাত্র ১২টি পরিবারের বসবাস। মৃত ইব্রাহীম হাজীর বাড়িতে একটি পুরনো মসজিদ রয়েছে। সেই মসজিদের জায়গাজমি দখলের বিবাদে গত তিনদিন আগে গ্রামে আরো দুটি নতুন মসজিদ গড়ে উঠে। জুময়া ও তারাবী নামাজে তিনটি মসজিদের মুসুল্লী ভাগাভাগি নিয়ে দু’দিন ধরে মারামারি হয়।

গোপালপুর থানার ওসি মোশাররফ হোসেন জানান, পুরাতন মসজিদের জমি ও নতুন মসজিদের মুসুল্লী ভাগানোকে কেন্দ্র করে এই বিবাদ শুরু। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সিরাজ আলী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ আইনগত ব্যবস্থা নিচ্ছে।

  • 401
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    401
    Shares

মন্তব্য করুন

কমেন্ট করেছে


Top
error: Content is protected !!