আজ || বুধবার, ২৮ অক্টোবর ২০২০
শিরোনাম :
  গোপালপুরে কলেজ ছাত্রীর বানোয়াট ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবি       জননেতা হাতেম তালুকদারের ২৩তম মৃত্যুবার্ষিকী পালিত       গোপালপুরে বানোয়াট ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন       গোপালপুরে যমুনা নদীতে ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত       গোপালপুরবাসীর সাথে থানার নবাগত ওসির মতবিনিময়       গোপালপুর পৌর নির্বাচনে মুক্তিযুদ্ধবিরোধী চক্রকে হঠাতে চান ইঞ্জিনিয়ার গিয়াস       ফলদার প্রাণপুরুষ শ্যামবাবুর ১০ম মৃত্যুবার্ষিকী আজ       গোপালপুরের প্রধান সড়ক জবরদখল করে অবৈধ বাসস্ট্যান্ড       গোপালপুরে দূর্গাপূঁজা উপলক্ষে মতবিনিময় সভা       গোপালপুরের ভাষা সৈনিক হযরত আলী আর নেই    
 


ফলদার প্রাণপুরুষ শ্যামবাবুর ১০ম মৃত্যুবার্ষিকী আজ

গোপালপুর বার্তা ডেক্স :
আজ ১৩ অক্টোবর ‘ফলদার প্রাণপুরুষ শ্যামবাবু’ নামে খ্যাত ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু শ্যাম শংকর দত্তের ১০ম মৃত্যুবার্ষিকী।

প্রয়াত শ্যামবাবু গোপালপুর প্রেসক্লাবের সম্পাদক, দৈনিক সংবাদ, দৈনিক ভোরের কাগজ, সাপ্তাহিক পূর্বাকাশের প্রতিনিধি ও ফলদা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্তের পিতা।

বর্ণাঢ্য জীবনের অধিকারী অসাম্প্রদায়িক, প্রগতিশীল চিন্তার ধারক প্রয়াত বাবু শ্যাম শংকর দত্ত দুই মেয়াদে ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তিন মেয়াদে ইউপি সদস্য ছিলেন। ফলদার উন্নয়নের রূপকার বাবু শ্যাম শংকর দত্তের প্রত্যক্ষ ও ঐকান্তিক সহযোগিতায় ফলদায় সকল শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি ফলদা আশরাফুল উলুম নেজামিয়া মাদরাসা ও মসজিদের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করে করেছেন। যার কারণে অত্র এলাকার হিন্দু মুসলমানদের সম্প্রীতি ব্যাপক সুদৃঢ় হয়েছে। তাঁর নেতৃত্বে প্রায় ১ যুগ সময়কাল হাজার হাজার চক্ষু রোগী বিনামূল্যে অপারেশন ও চক্ষু সেবা পেয়েছেন।

এছাড়াও ১৯৯৬ সালের প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ের সময়ে গোপালপুর অঞ্চলে তিনি সার্বিক ত্রাণ বিতরণের ব্যবস্থা করেছিলেন। মহান মুক্তিযুদ্ধে তিনি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মুক্তিযুদ্ধের সাথে সম্পৃক্ত ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে দরিদ্র জনসাধারণের জন্য লংগরখানা খুলে অসহায় মানুষের খাদ্যের ব্যবস্থা করেছিলেন।

শ্যামবাবুর ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পন, গীতা পাঠ, ধর্মীয় কীর্তন, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানাদি অনুষ্ঠিত হবে বলে পরিবার সূত্রে গেছে।
তাঁর পরিবারবর্গ প্রয়াত বাবু শ্যাম শংকর দত্তের আত্মার শান্তি কামনায় সকলের আশীর্বাদ চেয়েছেন।

Comments

comments


Top
error: Content is protected !!