আজ || রবিবার, ২৯ মার্চ ২০২০
শিরোনাম :
 


গোপালপুরে ১৬৩ তম বিপি দিবস উদযাপন

কে এম মিঠু, গোপালপুর :

টাঙ্গাইলের গোপালপুরে স্কাউটস এর জনক রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল’র ১৬৩ তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউটস দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ স্কাউটস গোপালপুর উপজেলা শাখা কর্তৃক আনন্দ র‍্যালী, কেক কর্তন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) উপজেলা স্কাউটস অফিস থেকে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্বর পদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্কাউটস সভাপতি বিকাশ বিশ্বাসের উপস্থিতিতে, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্কাউটসরা অবশ্যই অন্য দশজন ছাত্রছাত্রীদের থেকে আলাদা। তিনি শিক্ষার্থীদের স্কাউটসের সাতটি আইন নিজেদের জীবনে প্রয়োগ করার আহবান জানান।

বক্তব্য রাখেন উপজেলা স্কাউটস সম্পাদক বদিউজ্জামান শিকদার, স্কাউটস কর্মকর্তা মোহাম্মদ আবদুল জব্বার, আবুল কালাম আজাদ, মো. আব্দুল মান্নান, কবি আব্দুছ ছাত্তার পলাশী, শিক্ষক দেলোয়ার হোসেন ও আব্দুল করিম প্রমূখ। কাব, স্কাউটস, রোভার, গার্ল ইন রোভার দলের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি লন্ডনে জন্মগ্রহণ করেন। ১৯০৭ সালে তিনি স্কাউট আন্দোলনে বা বয় স্কাউট হিসেবে আত্মপ্রকাশ করেন।

Comments

comments


Top