আজ || বুধবার, ২৭ মে ২০২০
শিরোনাম :
  আজ ঈদের দিনে এছহাকের বাড়িতে শোকের মাতম       গোপালপুরের হেমনগরে আওয়ামীলীগ নেতার ঈদ উপহার বিতরণ       গোপালপুরে এমপি ছোট মনির কর্তৃক ১২০০ কর্মহীন শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ       গোপালপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে ১৫০টি হতদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ       গোপালপুরে মসজিদ প্রতি ৫০০০ টাকাসহ ইমাম-মুয়াজ্জিনকে এমপির ঈদ উপহার প্রদান       গোপালপুর ও মধুপুরে ৩০০ পরিবারে সহপাঠীদের খাদ্যসামগ্রী বিতরণ       গোপালপুরে এসএসসি ৮৯ ব্যাচ কর্তৃক ৮০০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ       গোপালপুরে ৩০০০ কর্মহীন শ্রমিকের মাঝে এমপি ছোট মনিরের খাদ্যসামগ্রী বিতরণ       করোনা দূর্যোগে পুলিশের ভূমিকা এবং প্রাপ্তি; প্রেক্ষিত বাংলাদেশ       গোপালপুরের বড়খালিতে এক যুবককে পিটিয়ে হত্যা    
 


মধুপুরে ভূয়া মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করায় প্রকৃত মুক্তিযোদ্ধার উপর হামলা

নিজস্ব সংবাদদাতা :

টাঙ্গাইলের মধুপুর উপজেলার তিন ভূয়া মুক্তিযোদ্ধার সনদ ও ভাতা বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করায় এক প্রকৃত মুক্তিযোদ্ধার প্রাণনাশের উদ্দেশ্যে হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

আহত মুক্তিযোদ্ধার নাম আব্দুল মোত্তালেব। বাড়ি মধুপুর উপজেলার গোলাবাড়ি ইউনিয়নের চাকন্দ বাড়ি গ্রামে।

মধুপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার পরিমল গোস্বামী অভিযোগ করেন, আব্দুল মোত্তালেব আজ বুধবার মুক্তিযোদ্ধা সংসদ অফিসে ইফতার শেষে বাড়ি ফেরার পথে ৮/১০ জনের একদল সন্ত্রাসী লাঠিসোটা ও ছোরাচাকু নিয়ে গোলাবাড়ি জনতা ইটভাটার সামনে অতর্কিত হামলা চালায়। হামলায় মাথায়, হাতে ও হাটুতে গুরুত্বর জখম হন। ডাকচিৎকারে পথচারিরা এগিয়ে এসে তাকে রক্ষা করে। তিনি এখন মধুপুর হাসপাতালে চিকিৎসাধীন।

আহত আব্দুল মোত্তালেব অভিযোগ করেন, গত ৯ মে মধুপুর উপজেলার তিন ভূয়া মুক্তিযোদ্ধার সনদ ও ভাতা বাতিলের দাবিতে তিনি মুক্তিযোদ্ধা সংসদে সংবাদ সম্মেলন করেন। এতে ভূয়া মুক্তিযোদ্ধার আত্মীয়স্বজনরা প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। তারাই আজ পরিকল্পিতভাবে হত্যা করার জন্য হামলা চালায়।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান অভিযোগ করেন, মুক্তিবার্তা, ভারতীয় তালিকা অথবা ২০০৫ সালের গেজেটে তাদের নাম ছিলনা। যাচাইবাছাই কমিটি থেকে আপত্তি দেয়া হলেও মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের এক শ্রেণীর কর্মকর্তার যোগসাজশে ওই তিন ভূয়া মুক্তিযোদ্ধা সনদ ও ভাতা বাগিয়ে আনেন। এরা সন্ত্রাসীদের নিয়ে প্রতিদিনই প্রকৃত মুক্তিযোদ্ধার উপর হামলা ও প্রাণনাশের হুমকি দিয়ে যাাচ্ছেন। থানায় জিডি করেও সুফল মিলছেনা।

এ ব্যাপারে মধুপুর থানা পুলিশ জানায়, তারা ঘটনা শুনেছেন। আগামীকাল মামলা হবে বলে মুক্তিযোদ্ধারা জানিয়েছেন। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয় হবে।

Comments

comments


Top
error: Content is protected !!