আজ || শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০
শিরোনাম :
  গোপালপুরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড       গোপালপুরে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আওয়ামীলীগের বিক্ষোভ       গোপালপুরের হেমনগর কলেজ মাঠে ফুটবল টুর্ণামেন্ট শুরু       মুজিববর্ষে মুজিবনগরে ‘বিডি টাইম্‌স নিউজ’র সম্মেলন       গোপালপুরে কর্মজীবী মা ও শিশুদেরকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা       বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক       গোপালপুরে পদবী ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে ১৫ দিনের কর্মবিরতি       গোপালপুরে ঘাতক ট্রাক কেড়ে নিল প্রধান শিক্ষকের প্রাণ       গোপালপুরে ‘ম্যাজিক বাউলিয়ানা’ সেরা শিল্পী পলাশকে সংবর্ধনা       গোপালপুরে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ এর প্রতিষ্ঠাবার্ষিকী    
 


গোপালপুর কলেজসহ সরকারীকরণের চূড়ান্ত তালিকায় টাঙ্গাইলের ৮ কলেজ

ডেক্স নিউজ : সারা দেশের মোট ২৮৫টি বেসরকারি কলেজকে সরকারি করার জন্য চূড়ান্ত করেছে সরকার। এর মধ্যে টাঙ্গাইল জেলার গোপালপুর কলেজসহ আটটি উপজেলার আটটি কলেজের নাম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) কর্তৃক তালিকায় প্রকাশিত হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠিতে তালিকায় প্রকাশিত কলেজের স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তরের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আদেশে জরুরি ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সচিব বরাবর রেজিস্ট্রি করা দানপত্র দলিল (ডিড অব গিফট) সম্পাদন করে পাঠাতে বলা হয়েছে। সব ক’টি কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট জেলা প্রশাসককে এ নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সরকারীকরণের চূড়ান্ত তালিকায় থাকা টাঙ্গাইলের আটটি কলেজগুলো হলো- গোপালপুর কলেজ, ঘাটাইল জিবিজি কলেজ, মির্জাপুর কলেজ, মধুপুর কলেজ, ধনবাড়ী কলেজ, কালিহাতীর শামছুল হক মহাবিদ্যালয়, দেলদুয়ারের সৈয়দ মহব্বত আলী ডিগ্রী কলেজ ও বাসাইলের জোবেদা রুবেয়া মহিলা কলেজ।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, যেসব উপজেলায় সরকারি কলেজ নেই, সেগুলোতে একটি করে কলেজ সরকারি করার পরিকল্পনার অংশ হিসেবে এ সিদ্ধান্ত হয়েছে। এসব কলেজের আত্তীকৃত হওয়া শিক্ষকরা আপাতত অন্য কলেজে বদলি হতে পারবেন না। বর্তমানে সরকারি কলেজ ৩২৭টি। নতুনগুলো হওয়ার পর মোট সংখ্যা দাঁড়াবে ছয়শতাধিক।
সরকারীকরণের জন্য চূড়ান্ত হওয়া ২৮৫ কলেজের তালিকা

Comments

comments


Top
error: Content is protected !!