আজ || বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত       এ হয়রানির শেষ কোথায়! তদন্তে নির্দোষ, তবুও বন্ধ বেতনভাতা       গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ চত্বরে পুলিশ বক্স স্থাপন       হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন    
 


বকশীগঞ্জে টর্নেডোতে নিহত ৩, ঘরবাড়ি বিধ্বস্ত

 

jamalpur_sm_581443019

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী বগারচর ইউনিয়নের সারমারা ও গোপালপুর গ্রামে টর্নেডোর আঘাতে তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন সারমারা গ্রামের মাসুম মিয়া (৩০) ও সালু (৬৫) এবং গোপালপুর গ্রামের মকছেদ আলী ভুদল (৩০)। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় সংঘটিত এক মিনিট স্থায়ী এ টর্নেডোতে আহত হয়েছেন অন্তত অর্ধ শত গ্রামবাসী।
এলাকাবাসী ও স্থানীয় উপজেলা প্রশাসন সূত্র জানায়, সকাল ১০টার দিকে বগারচর ইউনিয়নের সারমারা ও গোপালপুর গ্রামে টর্নেডো আঘাত হানে। মাত্র এক মিনিট স্থায়ী এ ভয়াবহ টর্নেডোতে সারমারা বাজারের ৬০টি দোকানসহ সারমারা ও গোপালপুর গ্রামের অন্তত দেড় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। অসংখ্য গাছপালা উপড়ে গেছে। টর্নেডোর আঘাতে সারমারা বাজারের একটি চিড়ার মিল বিধ্বস্ত হয়ে মিলমালিক মাসুম মিয়া ও মিলের শ্রমিক সালু নিহত হন। এ ছাড়া ঘরচাপা পড়ে মারা যান গোপালপুর গ্রামের কৃষক মকছেদ আলী ভুদল। গুরুতর আহত অন্তত ১০ জনকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এরশাদ হোসেন খান বলেন, “টর্নেডোতে দুটি গ্রামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণের চেষ্টা চলছে। টর্নেডোর আঘাতে তিনজন নিহত হওয়ার কথা স্বীকার করে তিনি আরো জানান, প্রাথমিকভাবে কমপক্ষে দেড় শতাধিক ঘরবাড়ি সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়ে থাকতে পারে। তবে অসংখ্য গাছপালা উপড়ে গেছে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!