আজ || শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত       এ হয়রানির শেষ কোথায়! তদন্তে নির্দোষ, তবুও বন্ধ বেতনভাতা       গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ চত্বরে পুলিশ বক্স স্থাপন       হেমনগর জমিদারের একাল-সেকাল’ বইয়ের মোড়ক উন্মোচন    
 


গোপালপুরে ১১ মুক্তিযোদ্ধার দাবি তিন কিলো রাস্তা পাকাকরণ

কে এম মিঠু, গোপালপুর :

গোপালপুর উপজেলার পাঁচ গ্রামের ১১ মুক্তিযোদ্ধা মাত্র তিন কিলো কাাঁচা রাস্তা পাকাকরণের দাবি জানিয়েছেন। স্থানীয় সরকার ও সাংসদের দ্বারস্থ হলেও দুই দশকেও তাদের দাবি বাস্তবায়িত হয়নি বলে তাদের অভিযোগ।

বীর মুক্তিযোদ্ধারা জানান, ছাত্রাবস্তায় উনসত্তরের গণঅভ্যুত্থানে ১১ দফা নিয়ে একসাথে আন্দোলন করেছেন। একাত্তরের ১১ মে একসাথে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। ১১ নম্বর সেক্টরে একসাথে যুদ্ধ করেছেন। স্বাধীনতার পর ১১ জানুয়ারী বঙ্গবন্ধু সরকারের হাতে অস্ত্রসমর্পন করে বাড়ি ফেরেন। মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ‘ওরা ১১জন’ ছবির একটি যুদ্ধের দৃশ্যেও তারা অংশ নেন। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর তারা সকলেই রাজনৈতিক প্রতিহিংসা ও বঞ্চনার শিকার হন। ষাটোর্ধ এ মুক্তিযোদ্ধারা হলেন দরবারপুর গ্রামের আবুল কাশেম ও মতিয়ার রহমান, কড়িয়াটা গ্রামের খলিলুর রহমান ও নূরুল ইসলাম, হরিদেববাড়ি গ্রামের বাহাজ উদ্দীন ও জহুরুল ইসলাম, চাতুটিয়া গ্রামের শাহজাহান আলী ও কছিম উদ্দীন, মাহমুদপুর গ্রামের আব্দুল হালিম ও হাবিবুর রহমান ও মোখলেসুর রহমান।

মুক্তিযোদ্ধা আবুল কাশেম জানান, তেলিপাড়া-পাঁচপোটল তিন কিলো কাঁচা রাস্তা বর্ষাকালে পানির নিচে তলিয়ে যায়। শুস্ক মৌসুমে ভাঙ্গাচোরা এ রাস্তায় যানবাহনতো দূরের কথা পায়ে হেটে চলা দায়। সড়কের পাশেই কড়িয়াটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কড়িয়াটা দাখিল মাদ্রাসা, পাঁচপোটল কলেজ ও দুটি হাটবাজার। প্রতিদিন শত শত মানুষ এ সড়কে যাতায়াতে ও কৃষিপণ্য পরিবহণে ভোগান্তির শিকার হয়। দুই যুগ আগে গোপালপুর-ভেঙ্গুলা এবং ধনবাড়ি-কেরামজানি আঞ্চলিক সড়ক পাকা হয়েছে। মাঝেখানের তেলিপাড়া-পাঁচপোটল তিন কিলো কাঁচা রাস্তা পাকা হলে ওই দুই আঞ্চলিক সড়কের সাথে গোপালপুর ছাড়াও ধনবাড়ি ও সরিষাবাড়ি উপজেলার দশ গ্রামের সরাসরি যোগাযোগ গড়ে উঠবে।

দাবি বাস্তবায়নে তারা মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে দরখাস্ত পাঠিয়েছেন বলে জানান। এ ব্যাপারে স্থানীয় এলজিইডি জানায়, বাজেট পাওয়া গেলে এ স্বল্প দৈর্ঘের রাস্তা পাকা করা হবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!